বঙ্গবন্ধুর কাছে খোলা চিঠি - ০৪ ◆ লেখক : হোসাইন মাহমুদ শাওন ◆ ইন্সপায়ারিং বাংলাদেশ সামিট ২০২০ ইং

"ইন্সপায়ারিং বাংলাদেশ সামিট- ২০২০ ইং"
 
নামঃ হোসাইন মাহমুদ শাওন
ইমেইলঃ shawonhossin890@gmail.com
ফোন নম্বর: 01846443123 রেফারেন্সকারী দলের নামঃ 'বঙ্গবন্ধুর সহযোদ্ধা'।
 
বিষয়ঃ বিজয় দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুকে চিঠি লেখা প্রতিযোগিতা। 
 
 
হে জাতির পিতা, 
 
আমি বিশ্বাস করি - আপনী যেখানে আছেন সেখানে খুবই ভালো আছেন,কারন আপনার মতো মানুষ কক্ষনো খারাপ থাকতে পারে না।এই বাংলার প্রতিটি মানুষের মনে প্রাণে মিশে আছেন আপনি৷ আমি জানি এই চিঠি একদিন না একদিন আপনার হাতে পড়বেই- বিশ্বাস এবং স্বপ্ন নিয়ে আপনার কাছে আমার এই চিঠি - 
 
আমার কাছে বাংলাদেশ এবং আপনি  একে অপরের সম্পূর্ন পরিপূরক। আপনি বিশ্বাস করবেন কিনা জানিনা - জাতীয় পতাকা যখন উড়ে, সেই পতাকায়  আমি আপনাকে অনুভব। তাই আমি অন্তরের অন্তস্তল থেকে বিশ্বাস করি- বাংলাদেশ যতদিন রবে পদ্মা মেঘনা বহমান,ততদিন রবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  - "মুজিব মরে না, মরেনি মুজিব, কোনো বুলেটের ঘায়,বুলেটে পতিত দেহই কেবল, অমর সে আত্মায়।" সামান্য বুলেট কি বাঙালি জাতির মহীরুহ বঙ্গবন্ধুকে নিঃশেষ করে দিতে পারে? কখনোই সম্ভব নয়। ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলন, উনসত্তরের গণ-অভ্যুত্থান, সত্তরের নির্বাচন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ, স্বাধীন বাংলাদেশ পুনর্গঠন সবখানেই আপনাকে সামনে চলতে দেখেছি। আপনি আর বাংলাদেশ তাই অবিচ্ছেদ্য, পরস্পর একাত্ম। তাই যতদিন পর্যন্ত একজন মানুষও নিজেকে 'বাংলাদেশি' বলে পরিচয় দেবে, ততদিন অবধি আপনি সেই 'বাংলাদেশি' শব্দটার মাঝে বিরাজ করবেন। 
 
 আমার না খুব করে জানতে ইচ্ছে করে - স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আপনার কী অনুভূতি? আমরা কি আপনার দেখানো পথকে মনেপ্রাণে ধারণ করে এগোতে পারতেছি? বাঙালির আশায়-ভাষায়-ভালোবাসায় 'বঙ্গবন্ধু' শব্দটি সদা চিরদিন ঠিক একই রয়ে যাবে। পরিশেষে উপরওয়ালার কাছে একটাই চাওয়া,তিনি যেন আপনাকে সর্বোচ্চা শান্তিতে রাখেন। 
 
ইতি -হোসাইন মাহমুদ শাওন
 
Posted in Personal Blogs on January 07 2021 at 03:24 AM

Comments (0)

No login
color_lens
gif