দৈনন্দিন জীবনের ওয়েবসাইট

আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন কাজ সহজ ও দ্রুততর করতে বিভিন্ন ওয়েবসাইট, টুলের সাহায্য নিই। যা আমাদের অফিসের কাজ হোক বা ভার্সিটির এসাইনমেন্ট সবকিছুতে গতি আনে। আজকে তেমনি পাচঁটি ওয়েবসাইট নিয়ে কথা বলবো।
Instructables: ইন্সট্রাক্টেবল হল এমন একটি ওয়েবসাইট যেখানে কোন জিনিস তৈরি করার ধাপে ধাপে নির্দেশনা দেয়া হয়। ধরুন আপনি একটি একাধিক রঙের এলইডি লাইট তৈরি করতে ইচ্ছুক। এই ওয়েবসাইটে আপনি সেই বিষয়ে ধাপে ধাপে নির্দেশনা পাবেন। কিভাবে লাইট তৈরি করবেন আরডুইনো ছাড়া আপনি তার নির্দেশনা পাবেন। এখানে রান্নাবান্না, সার্কিটের বিভিন্ন প্রজেক্ট, ক্রাফট,   দৈনন্দিন জীবনের বিভিন্ন দরকারি প্রজেক্ট পাবেন। তাছাড়া আপনি যদি কিছু বানাতে পারেন তা এখানে শেয়ার করতে পারবেন। www.bklynlibrary. org/online-resources/instructables এখানে গেলে ইন্সট্রাক্টেবল পাবেন অথবা সরাসরি www.instructables.com/ -এ প্রবেশ করতে পারেন।

Notion: এই ওয়েবসাইটটি আপনাকে বিভিন্ন ধরণের ডকুমেন্ট তৈরি করতে সাহায্য করবে। Notion এর ওয়েবসাইট www.notion.so/

ProWritingAid: যারা ইংরেজি আর্টিকেল লিখেন তাদের জন্য এই ওয়েবসাইটটি দরকারি হতে পারে। এটা আপনার লেখা আরো উন্নত করতে সাহায্য করবে। আপনার লেখার গ্রামার সংশোধন করার পাশাপাশি লেখায় বিভিন্ন সাজেশন দিবে ProWritingAid এর আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। ProWritingAid -এর ওয়েবসাইট https://prowritingaid.com/ ।

Skillshare: আপনার স্কিল বৃদ্ধি করতে এই ওয়েবসাইটে ভিজিট করতে পারেন। এখানে বিভিন্ন ধরণের স্কিল শেখা যাবে ফটোগ্রাফি, ভিডিও এডিটিং ইত্যাদি শিখে নিজের দক্ষতা বৃদ্ধি করতে পারবেন।ওয়েবসাইট লিঙ্ক https://myelearningworld.com/ ।

Trello: Trello হলো প্রজেক্ট ম্যানেজমেন্ট টুল। আপনার অফিসের কাজ, ভার্সিটির প্রজেক্টের কাজ করতে এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন। আপনার টিমের সাথে কাজ করতে এই ওয়েবসাইটটি ভালো উপায় হতে পারে। ওয়েবসাইট লিঙ্ক https://trello.com/

ইত্তেফাক/এমএএম
Posted in Edtech Blogs on August 31 2023 at 02:59 PM

Comments (0)

No login
color_lens
gif