হোয়াটসঅ্যাপের যেসব ফিচারে জীবন হবে সহজ

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হিসেবে হোয়াটসঅ্যাপ অনেক জনপ্রিয়। এই সফটওয়্যার চলতি বছর অসংখ্য নতুন ফিচার যুক্ত করেছে। তারমধ্যে কয়েকটি ফিচার ব্যবহারকারীদের জীবন আরও সহজ করতে পারে। সেসব ফিচার হয়তো অনেকের জানা নেই। 
 
ভিডিও কলে স্ক্রিন শেয়ারিং
সম্প্রতি মার্ক জাকারবার্গ জানিয়েছেন, হোয়াটস অ্যাপে ভিডিও কলের সময় স্ক্রিন শেয়ারের ফিচার যুক্ত হতে চলেছে। ফলে প্রফেশনাল মিটিং বা অন্য অনেক কাজেও এখন হোয়াটস অ্যাপ ব্যবহারকারীদের আকর্ষণ করবে। শেয়ার করার ফিচারও সহজ। স্ক্রিনেই শেয়ার অপশনটি দেখা যাবে। 
 

হাই-কোয়ালিটি ছবি পাঠান
সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি পাঠালে কিছুটা হলেও কম্প্রেস করা হয়। হোয়াটস অ্যাপে অবশ্য এতদিন এইচডি কোয়ালিটির ছবি পাঠাতে পারতো না। সে সুবিধাও এখন দেওয়া হচ্ছে। ফলে ছবি পাঠানোর জটিলতা এখন দূর হচ্ছে। এইচডিতে পাঠানোর জন্য আলাদা একটি বাটনই যুক্ত করা হয়েছে। 

ভয়েস চ্যাট এখন গ্রুপে
ডিসকর্ডে ভয়েস চ্যাটের ফিচারটর মতোই এই ফিচার। হোয়াটস অ্যাপ এবার ভয়েস চ্যাট নামে একটি ফিচার চালু করছে। এমনিতে যদিও আগে গ্রুপে কল দিলে সবাই কল পেতো কিন্তু এখন শুধু সাইলেন্ট নোটিফিকেশন পাওয়া যাবে। গ্রুপ কলে যদিও ম্যানুয়ালি সবাইকে অ্যাড করতে হয় কিন্তু এই ফিচারে যে কেউ যুক্ত হতে পারবেন ও যেকোনো সময় বের হয়ে যেতে পারবেন। 

মিডিয়া ক্যাপশন এডিট করা
এখন হোয়াটস অ্যাপে মিডিয়া ক্যাপশন এডিট করার সুবিধাও রয়েছে। এটা অনেকটা মেসেঞ্জারের এডিট মেসেজ ফিচারের মতোই কাজ করবে। ঠিক ১৫ মিনিটের ভেতরে এই এডিট কার্যক্রম করা যাবে। 

ইত্তেফাক/এআই
Posted in Edtech Blogs on August 31 2023 at 02:50 PM

Comments (0)

No login
color_lens
gif