ট্রাভিস হেডের বড় ভক্ত শেন ওয়ার্ন। বাঁহাতি এই ব্যাটসম্যানকে অস্ট্রেলিয়ার ভবিষ্যৎ অধিনায়ক বলেও মনে করেন কিংবদন্তি স্পিনার। কিন্তু হেডের পারফরম্যান্সে ওয়ার্ন এতটাই হতাশ যে তাকে আপাতত দলেই দেখতে চান না!

ভারতের বিপক্ষে চলতি সিরিজের তিন ইনিংসে হেডের রান ৭, ৩৮ ও ১৭। এই সিরিজের আগের দুই ইনিংসেও নেই ফিফটি। তবে ওয়ার্ন মূলত বিরক্ত হেডের আউট হওয়ার ধরনে।

বক্সিং ডে টেস্টের দুই ইনিংসেই অফ স্টাম্পের বাইরে শরীর থেকে দূরে খেলে আউট হয়েছেন হেড। ফক্স স্পোর্টসের একটি শো-তে ওয়ার্ন বললেন, ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে টেকনিক ঝালাই করে তবেই আবার টেস্ট দলে ফেরা উচিত হেডের।

“ ট্রাভিস হেডের অনেক বড় ভক্ত আমি। তাকে আমি মনে করি অস্ট্রেলিয়ার ভবিষ্যৎ অধিনায়ক। তবে আমার মনে হয়, নির্বাচকদের মতো আমিও তাকে নিয়ে হতাশ।”

 

 সে বারবার একইভাবে আউট হচ্ছে। যে কেউ কম রানে আউট হতেই পারে, সেটা মেনে নেওয়ার মতোই। রান না পেলেও তার ওপর আস্থা রাখা যায়। কিন্তু কেউ যদি বারবার একইভাবে আউট হতে থাকে, তাহলে আমার মনে হয় সময় হয়েছে তাকে এটা বলার যে, ‘শেফিল্ড শিল্ডে ফিরে যাও, টেকনিক্যাল সমস্যাগুলো শুধরে নাও এবং পরে ফেরো।’ আশা করি তখন সে আবার সুযোগ পাবে।”

চলতি সিরিজে হেডের মতোই দুর্দশা অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপের। দুই টেস্টে একবারও দুইশ ছাড়াতে পারেনি তারা। ১-১ সমতার পর সিডনি টেস্টে ব্যাটিং লাইন আপে তাই দুটি পরিবর্তন চান ওয়ার্ন।

“ আমার মতে, প্রথম টেস্টেই জো বার্নসের বদলে মার্কাস হ্যারিসকে নেওয়া উচিত ছিল। এখন অন্তত তাকে নেওয়া উচিত। আমি জানি, প্রথম টেস্টে পুকোভস্কিরও খেলার কথা ছিল। তবে ওকে নিয়ে আমার দুর্ভাবনা কাজ করে, ওর ভালো থাকা নিয়ে আমি চিন্তিত। আমার মনে হয়, ঘরোয়া ক্রিকেটে আবার কিছুটা খেলে তার পর ওর আন্তর্জাতিক ক্রিকেটে আসা উচিত।”

“ (পরের টেস্টে) ওপেনিংয়ে আমি হ্যারিসকে চাই। আশা করি ওয়ার্নারও ফিরবে (চোট কাটিয়ে)। হেডের জায়গায় পাঁচ নম্বরে দেখতে চাই ম্যাথু ওয়েডকে।”

Posted in Sports Blogs on December 30 2020 at 02:28 PM

Comments (0)

No login
color_lens
gif