সফল উদ্যোক্তা হেমি হোসেন

 
হেমি হোসেন উদ্যোক্তা এবং প্রারম্ভিকদের জন্য একটি শীর্ষস্থানীয় সাফল্য কোচ
হেমি  হোসেন এক অনন্য নাম ।তিনি  ১৯৭৭ সালে লালপুর নামক বাংলাদেশের একটি ছোট গ্রামের একটি অত্যন্ত সাধারণ মধ্যবিত্ত  পরিবারে জন্মগ্রহণ করেন । জীবনের কঠিন পথচলার প্রতিটি শিক্ষাকে তিনি তার স্বপ্ন পূরণে অত্যন্ত দক্ষতার সাথে কাজে লাগিয়েছেন। প্রতিকুলতার  বিরুদ্ধে হেমি হোসেন তার সাফল্যের যাত্রা শুরু করে এবং একটি নতুন স্বপ্ন এবং প্রচুর ইচ্ছাশক্তি নিয়ে তাঁর নতুন জীবন গড়েন। হেমি হোসেন  একজন লেখক, আন্তর্জাতিকভাবে প্রশংসিত স্পিকার এবং শীর্ষস্থানীয় ব্যবসায়ের প্রশিক্ষক।
 
মি. হেমি হোসেনের অর্জিত সাফল্যঃ
তিনি শতাধিক শিল্প থেকে দশ মিলিয়ন মানুষের জীবন পরিবর্তন করেছেন। তিনি মেলবোর্নের ক্ষুদ্র ব্যবসায় ভিক্টোরিয়ার সম্মানজনক "সেরা ব্যবসায় পুরষ্কার 2018" এবং বাংলাদেশের "আর্থকণ্ঠ বিজনেস অ্যাওয়ার্ডস 2017" এর বিজয়ী। তিনি অন্যকে সফল সাহায্য করার বিষয়ে আগ্রহী ছিলেন। তিনি ১৯বছর বয়সে নিজের পরিবারকে সমর্থন করার সিদ্ধান্ত নেওয়ার পরে, পরিবারের এক বন্ধু থেকে 600 ডলার উপার্জন করেছিলেন।  তার পছন্দ মত কোন চাকরি এবং ইংরেজি তে দক্ষ না হওয়ায় না  তিনি  অস্ট্রেলিয়ায় চলে গিয়েছিলেন । বছরের পর বছর ধরে তিনি অনেকবার ব্যর্থ হয়েছিলেন। স্থিতিস্থাপকতা বাড়িয়ে হেমি হোসেন  অস্ট্রেলিয়ার শীর্ষস্থানীয় টেলকো সংস্থার মধ্যে কাজ করার জন্য শেষ পর্যন্ত তার কাজ সীমাবদ্ধ না করা পর্যন্ত তিনি  চাকরিতে সরে গিয়েছিলেন। অবশেষে  তার উদ্যোক্তা যাত্রার শুরু হয়েছিল এবং সাত বছর পরে। তিনি  বর্তমান বিশ্বে  আন্তর্জাতিক সেরা বিক্রয় বই ‘ Fire Your Boss’ এর লেখক। হেমি হোসেন, একজন প্রশংসিত লেখক, ডিজিটাল উদ্যোক্তা, বিনিয়োগকারী, ব্যবসায়িক কোচ এবং কৌশলবিদ। তার লেখা বইটি স্থিতিস্থাপকতা,অধ্যবসায়ী  এবং আত্ম- বিশ্বাসী হতে সহায়ক।
 
# নতুন উদ্যোক্তার অনুপ্রেরণায় হেমি হোসেনঃ
এক কথায় বলা যায় হেমি হোসেন অন্যদের সত্যিকারের পরিবর্তন,  সম্ভাব্যতার উপর নির্ভর করতে এবং সম্প্রদায়ের একটি ইতিবাচক, বিশ্বব্যাপী প্রভাব তৈরি করার জন্য তার জীবনকে উৎসর্গ  করেছেন। ব্যর্থতাকে উপকারে পরিণত করা তার পরিশক্তি হয়ে উঠেছে এবং তাই তার সাফল্যের চাবিকাঠি ।তার জীবনে যে যন্ত্রণাদায়ক অভিজ্ঞতা হয়েছিল সেগুলি তিনি  আরও ভাল করে পর্যবেক্ষণ করেছেন এবং একটি পার্থক্য তৈরি করেছেন । তিনি বলেন, যদি তিনি পারেন, তাহলে আপনিও করতে পারবেন।একটি ব্যবসায়িক কোচ এবং ডিজিটাল উদ্যোক্তা হিসাবে হেমি হোসেনের  কয়েক'শ লোক তাদের নিজস্ব সফল ব্যবসা চালু করেছে। তিনি বিশ্বাস করেন এমন লোকদের সাথে  নিজেকে সংযুক্ত  করেছেন,  তারাও সবাই আজ সফল উদ্যোক্তা। হেমি হোসেন  অন্যদের সফল ও বিকাশে সর্বদা সহায়তা করার জন্য অনুরাগী।
 
ধন্যবাদ #Freepreneur #CareersHubBangladesh #InspiringBangladesh কে যারা এমন একজন মানুষ সম্পর্কে জানতে উৎসাহী করেছেন এবং নিজের মধ্যে আত্মবিশ্বাস তৈরিতে সহায়তা করেছেন। মিঃ হেমি হোসেন এমন একজন ব্যক্তির নাম,যিনি বর্তমান ডিজিটাল উদ্যোক্তাদের কাছে রোল মডেল হিসাবে সুপরিচিত। এককথায় তিনি ডিজিটাল উদ্যোক্তা তৈরির কারিগর। এই ডিজিটাল উদ্যোক্তা তৈরিতে উত্তরোত্তর মিঃ হেমি হোসেনের নাম চিরভাস্বর থাকুক সেই কামনা রইলো।। 
Posted in Personal Blogs on May 23 2021 at 11:04 PM

Comments (0)

No login
color_lens
gif