স্বাধীনতার সুবর্ণজয়ন্তী

স্বাধীনতার অর্ধশত বছরে পা রেখেছে বাংলাদেশ। যুদ্ধবিধ্বস্ত পিছিয়ে থাকা একটি দেশ আজ বিশ্বের বুকে মাথা তুলে দারাচ্ছে এবং এর সাথে জানান দিচ্ছে আগামী দিনের অপার সম্ভাবনাকে। সাল ২০২১, বাংলাদেশের ইতিহাসে যা স্বর্ণাক্ষরে লেখা থাকবে চিরকাল, এই একই বছর আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করছি। এর চাইতে সুখকর মুহূর্ত বাঙ্গালির কাছে আর কি বা হতে পারতো?

স্বল্পোন্নত একটি দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে ধীরে-ধীরে অগ্রসর হচ্ছি আমরা। অর্জনের খাতায় একে-একে যুক্ত হচ্ছে নতুন-নতুন মাইল ফলক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব, দীর্ঘ মেয়াদী পরিকল্পনা আজ বাংলাদেশকে নিয়ে যাচ্ছে এক সাফল্যের শীর্ষে। পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা গভীর সমুদ্র বন্দর, ঢাকা মেট্রোরেলসহ দেশের মেগা প্রকল্পসমূহ তারই জীবন্ত প্রমান। অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ।

যে সোনার বাংলার স্বপ্ন জাতির জনক বঙ্গবন্ধু দেখেছিলেন, তাঁরই সুযোগ্য কন্যা সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সে পথেই তরতর করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দেশের এই উন্নয়নের এ অগ্রযাত্রা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ বিশ্বের বুকে একটি উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে মাথা উচু করে দাঁড়াবে।

 

#InspiringBangladesh #freepreneur 

Posted in Political Blogs on May 08 2021 at 09:34 AM

Comments (0)

No login
color_lens
gif