Scholarship for Bangladesh

মহামারী করোনা ভাইরাসের কারনে আজ অবরুদ্ধ বাংলাদেশসহ পুরো বিশ্ব। প্রাণঘাতী এই মহামারীর কারনে বেশ কয়েকমাস যাবত আমাদের দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানগুলো এখন বন্ধ। এর ফলে থমকে গেছে আমাদের শিক্ষা ব্যবস্থা, প্রবলভাবে বিঘ্নিত হচ্ছে শিক্ষার্থীরা। করোনার ছোবলে আজ সবাই বেশ অসহায়।

ইন্সপায়ারিং বাংলাদেশ মনে করে, তরুন প্রজন্ম আমাদের বাংলাদেশকে সামনের দিকে নিয়ে যেতে পারবে এবং এই কঠিন সময়ে আমাদের দরকার তাদের পাশে থাকা।

করোনার মহামারীর সাথে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থাকে টিকিয়ে রাখতে ইতোমধ্যে বেশ কিছু সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান চেষ্টা করে যাচ্ছে শীক্ষার্থীদের মধ্যে প্রয়োজনীয় শিক্ষা নিশ্চিত করতে, বিষয়টি অবশ্যই আমাদের জন্য আশার বাণী, কিন্তু অনেক শিক্ষার্থীর জন্য বেশ কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে। তাদের মধ্যে অনেক মধ্যবিত্ত পরিবার থেকে এসেছেন, যারা টিউশনি অথবা পার্টাইম কাজ করে তাদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের খরচ বহন করেন। আবার তাদের মধ্যে অনেকেই পরিবারের দৈনন্দিন খরচ বহন করেন তাদের কামানো এই সামান্য কিছু অর্থ দিয়েই। কিন্তু করোনাকালীন সময়ে তাদের হাতে নেই টিউশনি, নেই চাকরী, নেই কোনো অর্থ। অনেকের পরিবারে অসুস্থ সদস্য হাহাকার করছে অসুখে, কিন্তু ঔষধ কেনার টাকা নেই। অথচ তাদের জন্য করোনাকালীন এই কষ্টগুলো প্রাপ্য নয়। তারা দেশের ভবিষ্যৎ, দেশের অন্যতম সম্পদ। মানবিক বিবেচনায় এই কঠিন মুহুর্তে তাদের পাশে দাঁড়াতে ইন্সপায়ারিং বাংলাদেশ নিয়ে আসছে শিক্ষাবৃত্তি। প্রাথমিকভাবে এই শিক্ষাবৃত্তির পরিকল্পনা অনুযায়ী ২০০০ টাকা করে অন্তত ৭০০ জন শিক্ষার্থীকে অর্থিক সাহায্যদানের চেষ্টা করা হবে। যার জন্য সর্বোমোট ১৪ লক্ষ টাকার প্রয়োজন হবে। করোনাকালীন সময়ে সকলের মুখে হাসি ফোটাতে আমাদের সহযোগীতায় এগিয়ে আসুন।

“অনির্বান” আমাদের দেশের তরুণ ছাত্রছাত্রীদের করোনা কালীন সংকট কাটিয়ে উঠতে “ইন্সপায়ারিং বাংলাদেশ” আয়োজন এর সাথে “এন আর বি সাপর্ট” সহযোগী হিসেবে কাজ করছে। আপনি চাইলে আমাদের যে কোন মাধ্যমে বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে থেকে ডোনেট করতে পারেনঃ

Inspiring Bangladesh Ltd
Account : 028 1111 000 000 13
First Security Islami Bank Ltd.

Bkash +8801755882225
Nagad +8801961994255

For International Payment
Visit : www.nrbsupport.com
Paypal : info@nrbsupport.com

সংকটকালীন শিক্ষাবৃত্তি এর জন্য যোগাযোগ করুনঃ https://forms.gle/QeaibwqQLk513fU18

#InpiringBangladesh #COVID19 #NRBSupport #Bangladesh #আনির্বান #সংকটকালীনবৃত্তি

450_38e6a0c28feacd084529e22f81c5bc17.png

Posted in Personal Blogs on June 26 2020 at 11:52 PM

Comments (1)

No login
color_lens
gif