"লোকেরা গালাগালি করলো, তুচ্ছ করলো কিন্তু আমি লিখতে থাকলাম"

আজকের আগে, আমি নিজেকে অনেকবার প্রশ্ন করেছি যে আমি কেন লিখি, “আমি লিখে কী পাই? ,

আমার লেখার আত্মপ্রকাশ

এবং বারবার একই উত্তর আসে এবং আমি মনে মনে বলি “ প্রমিতী লেখা আপনাকে শান্তি দেয়, এই শব্দগুলি, যা কলমের মাধ্যমে আপনার অনুভূতিগুলিকে প্রকাশ করে, নইলে আপনার জিহ্বা থাকা সত্ত্বেও আপনি এমন বোবা মানুষ। মুখে কখনো কিছু বলবেন না, কিন্তু আপনি আপনার কলমের মাধ্যমে হাজার হাজার অনুভূতি প্রকাশ করেন। কয়েক বছর আগে, আমি আমার চারপাশে এবং সমাজে ঘটে যাওয়া ঘটনাগুলি খুব কাছ থেকে দেখতাম এবং ভাবতাম যে এই সমাজকে আরও উন্নত করতে আমি কী করতে পারি? কিন্তু আমি ভাবছি এত বড় ব্যক্তিত্ব আমি নই, আমার কথা কে শুনবে? আর কোথাও কোনো অন্যায়-অবিচার ঘটলে আমি শুধু হাত জোড় করে সেই দৃশ্য দেখতে থাকি।

লোকে বলে তুমি পাগল

তারপর একদিন আমি কলমটি তুলে নিলাম এবং আমার মনে যা ছিল, আমি পাতায় পাতায় আঁকতে থাকলাম, সেদিন জানলাম আমি কোনো পরিবর্তন আনতে পারি না, কিন্তু আমার কলম পরিবর্তন আনতে পারে, একজনের শক্তি কী? কলম। আমি তখন জানতে পারলাম।

অনেক সময় মানুষ আমাকে পাগল বলে, কেউ কেউ গালিও দেয়। আমিও অনেক অপমান পাই, কিন্তু এতে আমার লেখার আগ্রহ কমে না, বরং আমার সাহস আরও বেড়ে যায়।

আমি লিখতে থাকব

আমার নিজের ওয়েবসাইট " প্রমিতী দৈনিক" হল মহিলাদের কণ্ঠস্বর উত্থাপন করার জন্য আমার নেওয়া প্রথম পদক্ষেপ, যা আমার কলমকে আরও শক্তিশালী করেছে। লেখা আমার জীবন, এটা আমার আত্মা বা বলতে হবে এটা আমার অস্তিত্বের একটা গুরুত্বপূর্ণ অংশ, এটা আমার প্রয়োজনের সাথে সাথে আমার সঙ্গী। এটি একাকীত্বও দূর করে এবং এটি আমার অজানা জিনিসগুলি মানুষের কাছে পৌঁছে দেওয়ার উপায়। যতদিন আমার ভিতরে আবেগের বন্যা বইতে থাকবে ততদিন আমি লিখতে থাকব এবং একদিন আমার কলমের মাধ্যমে এই সমাজে পরিবর্তন আনব।

Posted in Personal Blogs on January 13 2023 at 11:23 PM

Comments (0)

No login
color_lens
gif