ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০ এর সফল সমাপ্তি

সমাপ্ত হল ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম তথ্য-প্রযুক্তিভিত্তিক উৎসব ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’ আয়োজন।
৩ দিনব্যাপী আয়োজন আজ বিকাল ৫:৩০ ঘটিকায় সমাপনী অনুষ্ঠান বাংলাদেশ ফ্লিম আর্কাইভ মাল্টিপারপাস হলরুমে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সমাপ্ত হয়।
উক্ত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ পলক এমপির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক মাননীয় উপদেষ্টা জনাব সালমান এফ রহমান এমপি। তিনি বলেন, "বঙ্গবন্ধু বলেছিলো, আমাদের দাবায়ে রাখতে পারবা না। ডিজিটাল বাংলাদেশের মাধ্যমে আমরা তা প্রমাণ করেছি।"
অনুষ্ঠানের সভাপতি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, "চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দেওয়া প্রযুক্তিবিদ তৈরির জন্য শেখ হাসিনা ইনস্টিটিউট অব ফ্রন্টিয়ার টেকনোলজি স্থাপনের উদ্যোগ আমরা আইসিটি ডিভিশন থেকে গ্রহণ করেছি।"
বর্তমান বিশ্ব পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ‘Socially Distanced, Digitally Connected’ -এই প্রতিপাদ্য নিয়ে ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল ওয়ার্ল্ড এর ৭ম আসর 'ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০'।
'ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০' আয়োজনের অধিকাংশ অনুষ্ঠান ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানমালায় অন্তর্ভুক্ত ছিল- উদ্বোধনী অনুষ্ঠান, মিনিস্টারিয়াল কনফারেন্স, সেমিনার, প্রদর্শণী, ডিজিটাল ওয়ার্ল্ড সম্মাননা, ভার্চুয়াল মুজিব কর্নার, মিউজিক্যাল কনসার্ট এবং সমাপনী অনুষ্ঠান।
সমাপনি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি জনাব এ কে এম রহমতুল্লাহ এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, জনাব এন এম জিয়াউল আলম। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল –এর নির্বাহী পরিচালক জনাব পার্থপ্রতিম দেব এবং বেসিস –এর সভাপতি জনাব সৈয়দ আলমাস কবির।
Posted in News Blogs on December 11 2020 at 09:56 PM

Comments (1)

No login
color_lens
gif